Details

কৃষক চাচার টিকা জ্ঞান

Author : Soumya Priyam


করোনা করোনা যথেষ্ট, এখন টিকা দেওয়ার পালা,
আজ আমি আপনাদের সাথে আমার নিজের টিকার সমস্ত অভিজ্ঞতা শেয়ার করব।

যখন আমি টিভিতে লোকদের টিকা দেওয়ার জন্য নিবন্ধন করতে দেখেছি, আমিও ফোনটি তুলেছিলাম এবং কোভিন অ্যাপে নিবন্ধন শুরু করেছি। শুরুতে দুবার সার্ভার ব্যস্ততার কারণে আমি রেজিস্ট্রেশন করতে পারিনি কিন্তু তৃতীয়বার আমি সাফল্য পেয়েছি এবং আমার মনে হয়েছে আমি আমার জীবনের দীর্ঘতম দৌড় জিতেছি, কিন্তু দ্বিতীয় মুহুর্তে আমি সোশ্যাল মিডিয়ার গুজবের ভয় মনে রেখেছি। কারণ ভ্যাকসিন পাওয়ার পর আমি যে বিষয়গুলো নিয়ে যাচ্ছিলাম সেগুলো ছিল খুবই ভীতিকর। আমি অবিলম্বে আমার এক বন্ধুকে ফোন করেছিলাম, যিনি সপ্তাহখানেক আগে ভ্যাকসিন পেয়েছিলেন এবং তার কাছ থেকে সমস্ত তথ্য নেওয়ার চেষ্টা করেছিলেন এবং তিনি আরও বলেছিলেন যে ভ্যাকসিনটি পাওয়া ভাল এবং এই সমস্ত আমি যা শুনছি তা কেবল গুজব। সত্য নয়, তাই নির্দ্বিধায় যান এবং টিকা নিন। তবুও, আমার মনের মধ্যে বিভ্রান্তি ছিল, একই জিনিসগুলি আমার মনের মধ্যে বারবার ঘুরছিল যে ভ্যাকসিন পাওয়ার পরে, স্বাস্থ্য খারাপ হয়ে যায় এবং কেন্দ্রে গিয়ে করোনা হওয়ার ঝুঁকি থাকে। ঠিক আছে কোনভাবে সে নিজেকে টিকা দেওয়ার জন্য প্রস্তুত করতে শুরু করে এবং এটা ভাবতে শুরু করে

নিoneসঙ্গ রাহী, তার নিজের পথে হাঁটবে
এখন যা হবে, দেখা যাবে।

পরের দিন আমি যথাসময়ে কেন্দ্রে পৌঁছলাম। করোনার বিপদ থেকে নিজেকে রক্ষা করার জন্য, আমি একটি ডাবল মাস্ক, ieldাল, গ্লাভস এবং ক্যাপ পরেছিলাম।

যখন রহিমান ঘর থেকে বের হয়, তখন মুখোশ, ieldাল এবং গ্লাভস পরুন,
জানি না কোন ছদ্মবেশে, করোনা আপনার সাথে দেখা করতে আসতে পারে।

এবং সূর্য এবং তাপ এড়াতে, আপনার পরিচয় যাচাই করার জন্য একটি ছাতা, পানির বোতল এবং আধার কার্ডও আপনার কাছে রাখা হয়েছিল।
কেন্দ্রে কিছুক্ষণ কাতারে অপেক্ষা করার পর আমার টিকা নম্বরও এল। আমি আতঙ্কিত ছিলাম ডাক্তার আমাকে টিকা দেওয়ার আগে পানি পান করে বিশ্রাম নিতে বলেছেন। আমি জল পান করলাম এবং গভীর, দীর্ঘ নিsশ্বাস নিয়ে নিজেকে শিথিল করলাম। ডাক্তার যখন দেখলেন যে আমি খুব ভয় পেয়েছি, তিনি আমার কাছ থেকে ভয়ের কারণ জানতে চাইলেন, তখন আমি তাকে বললাম তাপ, জ্বর, শরীরের ব্যাথা যা টিকা দেওয়ার পর শরীরের ভিতরে বৃদ্ধি পায়, তখন তিনি আমাকে বুঝিয়ে দিলেন। তিনি বলেছিলেন যে আমাদের শরীরে তাপ ঠিক পরিবারে নতুন অতিথিকে স্বাগত জানানোর মতো। আমরা যেমন নতুন অতিথিকে উষ্ণ উৎসাহে স্বাগত জানাই, তেমনি আমাদের শরীর ভ্যাকসিনকে উষ্ণতার সাথে স্বাগত জানায়, এতে ভয় পাবেন না, কিছু লোক টিকা দেওয়ার পর জ্বর ও শরীরে ব্যথায় ভোগেন, কিন্তু ওষুধ খেতে দুই থেকে চার দিন সময় লাগে। আমরা হব.
কথায় কথায়, যখন তিনি আমাকে টিকা দিয়েছিলেন, আমি যখন পিপড়ার কামড়ের মতো অনুভব করলাম তখন আমি এটি জানতে পেরেছিলাম। রাতে আরামদায়ক খাবার খেয়েছেন এবং পরিবারের সাথে একটি কমেডি ফিল্মও দেখেছেন।
মাঝরাতে ঘুমানোর সময়, আমি অনুভব করলাম যে শরীর ভারী হচ্ছে এবং আমিও জ্বর অনুভব করছি, তাই আমি ডাক্তারের দেওয়া ওষুধ বের করে খেয়েছি। পরের দিন শরীরে সামান্য অলসতা ছিল, তাই আমি সারা দিন বিশ্রাম নিলাম এবং রাতে আবার ওষুধ খেয়ে ঘুমিয়ে গেলাম। দুই দিন পর আমি পুরোপুরি সতেজ বোধ করছিলাম এবং আমি দ্বিগুণ উদ্যোগের সাথে অফিসের কাজ শুরু করলাম। আমি আমার স্বাভাবিক রুটিনে ফিরে এসেছি।

আমি টিকা পেয়েছি, আমি আমার দায়িত্ব পালন করেছি
এখন আপনার পালা, তাহলেই এই মহামারীর অবসান হবে।

এজন্য আমরা আমাদের পুরো গ্রামাঞ্চলের পরিবারকে অমূল্য জ্ঞান দিচ্ছি।
ভ্যাকসিন পেয়েছেন, তবেই আপনার জীবন বাঁচবে।


21 September 2021

share

No comments

Ask any questions related to crops

Call our customer care for more details
Take farm advice